লোগো তৈরী করার ৭টি সফটওয়্যার । মোবাইলে লোগো ডিজাইন

নিজের website, blog, YouTube channel বা business-এর জন্য সম্পূর্ণ ফ্রীতে একটি লোগো ডিজাইন করে ডাউনলোড করতে চান? বর্তমান সময়ে একটি আকর্ষণীয় লোগোর প্রয়োজন বিভিন্ন কারণেই হতে পারে। এছাড়া, একটি আকর্ষণীয় এবং প্রফেশনাল লোগো আপনার ব্যবসা, পণ্য বা পরিষেবার আকর্ষণ বাড়িয়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

লোগো তৈরী করার সফটওয়্যার

এমনিতে একটি সেরা LOGO তৈরি করার নানান উপায় গুলো রয়েছে। অনেকেই আছেন যারা বিভিন্ন professional drawing এবং graphic design apps ও software গুলো ব্যবহার করে লোগো তৈরি করেন।

তবে যদি লোগো ডিজাইন করা নিয়ে আপনার মধ্যে বিশেষ কোনো দক্ষতা নেই তাহলেও চিন্তা করতে হবেনা।

বর্তমান সময়ে Google Play Store-এর মধ্যে আপনারা এমন প্রচুর ফ্রি লোগো তৈরী করার সফটওয়্যার গুলো পেয়ে যাবেন যেগুলো ব্যবহার করে সম্পূর্ণ ফ্রীতে একটি প্রফেশনাল এবং high quality logo design করে সেটিকে download করে নিতে পারবেন।

চলুন তাহলে আর বেশি সময় নষ্ট না করে মোবাইল দিয়ে লোগো ডিজাইন করার সেরা অ্যাপস গুলোর বিষয়ে জেনেনেই। List of 7 Best Free Logo Maker Apps For Android mobiles

মোবাইলে লোগো তৈরী করার ৭টি সফটওয়্যার । লোগো ডিজাইন সফটওয়্যার

নিচে আমি যেই best Android logo maker apps গুলোর বিষয়ে বলতে চলেছি সেগুলি ব্যবহার করে নিজের android smartphone দিয়েই স্টাইলিশ এবং আকর্ষণীয় লোগো গুলো বানিয়ে নিতে পারবেন। এছাড়া, মোবাইল দিয়ে লোগো ডিজাইন করার এই সফটওয়্যার গুলো সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। 

১. Dotpict

Dotpict হলো pixel artists-দের জন্য থাকা একটি অনেক সহজ ও কার্যকর ড্রয়িং অ্যাপ। এটা সরাসরি একটি logo maker software না যদিও, অ্যাপটির সঠিক ব্যবহারটি বুঝতে পারলে অনেক কম সময়েই নানান ধরণের লোগো গুলো তৈরি করে নিতে পারবেন।

Android app-টি ব্যবহার করে আপনি অনেক সহজ ভাবে pixel art গুলো তৈরি করতে পারবেন। Dotpict আপনারা সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড ও ব্যবহার করতে পারবেন। তবে এর pro version ব্যবহার করার মাধ্যমে এর উন্নত ও নতুন নতুন features গুলোর লাভ নিতে পারবেন।

এছাড়া, এই অ্যাপ ব্যবহার করে আপনি নানান ধরণের animations গুলিও তৈরি করতে পারবেন। প্লে স্টোরে ১ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড এবং প্রায় ৪.৬ রেটিং এর সাথে এই অ্যাপটি প্রচুর জনপ্রিয়তা লাভ করছে।

২. Font Rush

লোগো ডিজাইন সফটওয়্যার

যেকোনো LOGO-এর জন্য font হলো একটি অনেক গুরুত্বপূর্ণ অংশ বা ভাগ। তাই, Font Rush App এর মধ্যে থাকা ২০০ থেকেও অধিক সুন্দর সুন্দর ফন্ট স্টাইল গুলি ব্যবহার করে একটি আকর্ষণীয় লোগো তৈরি করে নিতে পারবেন।

বিভিন্ন font style গুলোর বাইরেও এখানে ২৫০ থেকেও অধিক ব্যাকগ্রাউন্ড ইমেজ গুলো পাবেন যেগুলিকে নিজের ছবি গুলোতে ব্যবহার করতে পারবেন। এগুলি ছাড়াও, font rush app ব্যবহার করে আপনি flyers, social media banners, calligraphy, name art ইত্যাদি তৈরি করতে পারবেন।

মূলত এটা একটি সেরা typography tool যেটা ব্যবহার করে লেখা (text) গুলোকে সুন্দর সুন্দর লোগো হিসেবে ডিজাইন করে ডাউনলোড করতে পারবেন।

৩. Iris Logo Maker

মোবাইল দিয়ে লোগো ডিজাইন

Google play store-এর মধ্যে ১০ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড এবং ৪.৬ এর রেটিং এর সাথে এই লোগো মেকার অ্যাপ ব্যবহার করে নিজের মোবাইল দিয়েই একটি Professional, Unique এবং impressive logo তৈরি করা যাবে।

এন্ড্রয়েড এর জন্য থাকা এই লোগো ডিজাইন সফটওয়্যারটি একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত লোগো ডিজাইনার অ্যাপ। অন্যান্য logo maker গুলোর তুলনায় Iris Logo Maker-এর মধ্যে তুলনামূলকভাবে অধিক colors, backgrounds, fonts, এবং textures গুলো আপনারা পাবেন।

এর প্রত্যেকটি features গুলো ব্যবহার করে আপনারা একটি সম্পূর্ণ unique এবং original logo তৈরি করে নিতে পারবেন। 

৪. Mobi App – Logo Maker

ফ্রী লোগো ডিজাইন

নিজের মোবাইল দিয়ে সম্পূর্ণ ফ্রীতে লোগো ডিজাইন করতে চান? তাহলে একবার এই ফ্রী লোগো ডিজাইন সফটওয়্যারটি অবশই ব্যবহার করে দেখুন।

এই Logo Maker app-এর মধ্যে আপনারা আগের থেকে তৈরি নানান সুন্দর সুন্দর logo-র templates গুলো পেয়ে যাবেন যেগুলোকে নিজের হিসেবে এডিট করে কয়েক মিনিটের মধ্যেই একটি professional logo design করে নিতে পারবেন।

আপনি চাইলে Backgrounds, stickers, Fonts ইত্যাদি ব্যবহার করতে পারবেন।

মোবাইল দিয়ে লোগো ডিজাইন করার এই অ্যাপ ব্যবহার করার জন্য LOGO বা graphics designing নিয়ে আগের থেকে কোনো ধরণের অভিজ্ঞতা থাকার প্রয়োজন নেই।

কেননা, আগের থেকে তৈরি 1000+ customizable creative logo templates গুলো পাচ্ছেন যেগুলোতে নানান fonts, icons, symbol ইত্যাদি ব্যবহার করে নিজের মতো করে একটি আকর্ষণীয় লোগো বানিয়ে নিতে পারবেন।  

৫. Desygner – Logo Maker 

লোগো তৈরী করার অ্যাপ

গুগল প্লে স্টোরে প্রায় ৪.২ রিভিউ এবং ১ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড করা হয়েছে এই অ্যাপটি। লোগো ডিজাইনিং এর কোনো ধরণের অভিজ্ঞতা ছাড়াই নিজের জন্য তৈরি করে নিতে পারবেন একটি প্রফেশনাল লোগো।

নিজের লোগোতে ব্যবহার করার জন্য আপনি পেয়ে যাবেন নানান free fonts এবং icons গুলো। তৈরি করা লোগোটি আপনি সম্পূর্ণ high resolution এবং transparent background-এর সাথে ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়া, কোনো ধরণের ওয়াটারমার্ক ছাড়া নিজের লোগোটি ডাউনলোড করে নিতে পারবেন। আপনি নিজের লোগোটি JPEG, PNG বা PDF ফাইল হিসেবে download করে নিতে পারবেন।

৬. Logo Maker : Graphic Designer

logo designer app for Android

এখানে আপনারা free Logo designer tools গুলো পাবেন যেগুলো ব্যবহার করে তৈরি করা যাবে একটি সেরা লোগো। এই প্রফেশনাল লোগো ডিজাইন অ্যাপ এর মধ্যে আপনারা প্রচুর logo templates গুলো পাবেন।

এই 3D Logo maker অ্যাপটিতে আপনি 50000+ logo designs template গুলো পাবেন। তাই, সরাসরি নিজের পছন্দের একটি template সিলেক্ট করুন, নিজের হিসেবে লোগো এডিট এবং কাস্টমাইজ করুন এবং ৫ মিনিটে তৈরি করুন নিজের পছন্দের লোগো।

এছাড়া, আপনার তৈরি করা লোগোতে কোনো ধরণের ওয়াটারমার্ক থাকছেনা।

লোগো তৈরি এবং এডিট করার জন্য আপনাকে দেওয়া হবে একাধিক Backgrounds, Overlays, Textures এবং Colors গুলো।

৭. Logo Maker Shop

Logo maker shop app

২০০০ থেকেও অধিক লোগো টেমপ্লেট, ওয়াটার কালার টেক্সচার, সুন্দর সুন্দর ফন্ট স্টাইল, ৬০০০ থেকে অধিক গ্রাফিক্স এবং সিম্বল গুলোর ব্যবহার করে আপনি নানান ধরণের একাধিক লোগো গুলো তৈরি করে নিতে পারবেন।

আগের থেকে তৈরি নানান প্রফেশনাল ডিজাইন গুলোর মধ্যে যেকোনো একটি সিলেক্ট করুন এবং নিজের হিসেবে ডিজাইন করে তৈরি করে ফেলুন একটি আকর্ষণীয় লোগো। এন্ড্রয়েড মোবাইল দিয়ে লোগো তৈরী করার এই সফটওয়্যার ব্যবহার করার জন্য ডিজাইনিং এর সাথে জড়িত কোনো ধরণের দক্ষতা বা অভিজ্ঞতার প্রয়োজন নেই।

তৈরি করা লোগো গুলো আপনি High-resolution এর সাথে PNG বা JPEG images হিসেবে save করতে পারবেন। এছাড়া, Transparent PNG হিসেবেও ডিজাইন করা লোগোটি সেভ করতে পারবেন। 

 

আজকে আমরা কি জানলাম?

এন্ড্রয়েড মোবাইল দিয়ে সম্পূর্ণ ফ্রীতে লোগো তৈরী করার সফটওয়্যার এমনিতে প্রচুর রয়েছে। তবে ওপরে আমি লোগো বানানোর যেই অ্যাপস বা সফটওয়্যার গুলোর বিষয়ে বলেছি সেগুলো কিন্তু আমার হিসেবে সেরা।

এই অ্যাপ গুলো ব্যবহার করে লোগো ডিজাইন করার জন্য ডিজাইনিং সম্পর্কিত কোনো ধরণের অভিজ্ঞতা বা জ্ঞান না থাকলেও চলবে।

অ্যাপস গুলোতে আপনারা আগের থেকে তৈরি নানান logo design বা templates গুলো পাবেন যেগুলোকে সাধারণ ভাবে edit বা customize করে নিজের একটি ইউনিক লোগো তৈরি করে নিতে পারবেন।

মোবাইল দিয়ে লোগো তৈরী করার এই অ্যাপস গুলো ব্যবহার করে যেকোনো ধরণের লোগো তৈরি করা যেতে পারে। 

অবশই পড়ুন: 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top