মোবাইলে টিকটক ভিডিও বানানোর সেরা সফটওয়্যার/অ্যাপস – ৯টি

TikTok-এর বিষয়ে আপনি আগের থেকেই জানেন হয়তো। এটা সেই জনপ্রিয় ও বিখ্যাত সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম যেটা ব্যবহার করে আমরা dance, song এবং lip-sync সহ নানান short videos গুলো তৈরি এবং এডিট করে শেয়ার করে থাকি।

তবে কিভাবে আমরা এই ধরণের মজার ভিডিও গুলো বানাতে ও এডিট করতে পারি? এর জন্য TikTok-এর মধ্যেই আমরা একটি ভালো built-in video editing tool অবশই পেয়ে থাকি যেটা ব্যবহার করে আমাদের কাজ চলে যাবে।

কিন্তু আপনি যদি আকর্ষণীয় এবং নতুন নতুন video effects, features, editing tools ইত্যাদি ব্যবহার করে একটি সেরা টিকটক ভিডিও বানানোর কথা ভাবছেন, তাহলে আপনাকে ভিডিও তৈরি এবং এডিট করার জন্য আলাদাভাবে ব্যবহার করতে হবে একটি টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার/অ্যাপ

অবশই পড়ুন: লোগো তৈরী করার ৭টি এন্ড্রয়েড সফটওয়্যা

টিকটক ভিডিও এডিট করার এই সফটওয়্যার গুলো নিজের মোবাইলে ডাউনলোড করে আপনি নিমিষের মধ্যে একটি আকর্ষণীয় টিকটক ভিডিও তৈরি করে নিতে পারবেন। 

সেরা ৯টি টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার/অ্যাপস

টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার

নিচে বলে দেওয়া এই টিকটক ভিডিও বানানোর অ্যাপস গুলো আপনারা Google Play Store-থেকে সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে নিজের মোবাইলেই টিকটক ভিডিও গুলো এডিট করতে ও বানাতে পারবেন।

গুগল প্লে স্টোরে এমনিতে প্রচুর Apps গুলো পাবেন যেগুলো ব্যবহার করে একটি আকর্ষণীয় টিকটক ভিডিও বানানো যাবে।

রিলেটেড: মোবাইলে কাটুন ভিডিও বানানোর ফ্রি অ্যাপস

তবে আমার হিসেবে, নিচে বলে দেওয়া প্রত্যেকটি টিকটক ভিডিও বানানোর অ্যাপস গুলোতে আপনারা শর্ট ভিডিও তৈরি করার ক্ষেত্রে প্রয়োজনীয় প্রত্যেকটি জরুরি tools, effects এবং features গুলো পাবেন।  

১. PowerDirector – Best Video Editing App

১০০ মিলিয়ন থেকে অধিক download এবং প্রায় ৪.৪ রেটিং এর সাথে এটা একটি সেরা video editor এবং video maker app যেটা ব্যবহার করে টিকটক এর জন্য ভিডিও গুলোকে এডিট করতে পারবেন।

এছাড়া, যদি আপনি ভাবছেন যে সরাসরি ভাবে TikTok ভিডিও কিভাবে বানানো যাবে, এক্ষেত্রে PowerDirector আপনার অনেক কাজে আসবে।

হতে পারে ভিডিও এডিটিং নিয়ে আপনার তেমন অভিজ্ঞতা নেই, তবে এই অ্যাপ এর user-friendly interface এবং উন্নত features গুলোর দ্বারা আপনি অনেক তাড়াতাড়ি professional-quality video গুলো বানিয়ে নিতে পারবেন।

টিকটক ভিডিও এডিট করার নানান সফটওয়্যার গুলোর মধ্যে PowerDirector আমার কাছে অনেক প্রিয়।

এর মূল ফীচার গুলো:

  1. Fast forward or slow motion videos.
  2. Trim, splice and rotate videos.
  3. Control brightness, color and saturation.
  4.  Jaw-dropping effects and transitions.
  5. Add text/animated titles to videos .
  6. Free templates, video effects, filters, background music and sounds.
  7. Audio effects in voice changer.
  8. Replace background with green screen.

২. InShot Video Editor

InShot, একটি অনেক শক্তিশালী Music Video Editor এবং Photo Editor App যেখানে আপনারা trim & cut video/movie, add music, text, stickers এবং glitch effects, blur background এবং No Crop এর মতো নানান pro-features গুলো পাবেন।

InShot এর মাধ্যমে কোনো টাইম লিমিট ছাড়া বড় বড় ভিডিও গুলোও এডিট এবং সেভ করতে পারবেন। এই অ্যাপ এর দ্বারা ভিডিওতে ভয়েস এবং গান যুক্ত করার কাজটা অনেক সহজ ও সুবিধাজনক হয়ে দাঁড়ায়।

এছাড়া, Glitch, Stop Motion, Old TV, RG ইত্যাদির মতো নানান video effects গুলো এখানে পাবেন।

এর মূল ফীচার গুলো:

  1. Adjust video brightness, contrast, saturation.
  2. Add text on video.
  3. Add animated stickers and emoji.
  4. Speed up videos or add slow motion
  5. Freeze video.
  6. Add voice-over to your video.
  7. Crop video, Rotate/Flip the video.

৩. YouCut – টিকটক ভিডিও এডিট

YouCut হলো টিকটক ভিডিও বানানোর একটি সেরা মোবাইল সফটওয়্যার যেখানে আপনারা নানান unique effects এবং songs গুলো পাবেন। Merge video এবং photo টুল ব্যবহার করে ভিডিওর সাথে যেকোনো ছবি যুক্ত করতে পারবেন।

এছাড়া, আগের থেকে তৈরি নানান সুন্দর সুন্দর video templates এবং ১০০ থেকেও অধিক video effects গুলো ব্যবহার করে টিকটক এর জন্য ঝটপট একটি আকর্ষণীয় শর্ট ভিডিও তৈরি করে নিতে পারবেন। 

YouCut, আপনারা সম্পূর্ণ ফ্রীতে কোনো ধরণের ওয়াটারমার্ক ছাড়া ব্যবহার করে ভিডিও বানাতে পারবেন।

এর মূল ফীচার গুলো:

  1. video editing app with effect & music.
  2. FREE & No Watermark.
  3. Merge video clips into one video.
  4. Export video in HD quality.
  5. Video Splitter & Video Slicer.
  6. Video Speed Control.
  7. Photo Slideshow Maker.

৪. Video Maker for Tik-Tok

অ্যাপ এর নাম শুনেই হয়তো বুঝতে পেরেছেন যে এটা মূলত একটি টিকটক ভিডিও বানানোর ও এডিট করার অ্যাপ। এই টিকটক ভিডিও এডিট করার সফটওয়্যারটি গুগল প্লে স্টোরে ১ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড করা হয়েছে এবং ৪.১ রয়েছে এর রেটিং।

অ্যাপটির মূল আকর্ষণ হলো এখানে থাকা নানান আকর্ষণীয় video animation effects, Video Filters এবং FX Effects। এছাড়া Slow Motion Video তৈরি করার ক্ষেত্রেও এখানে আপনারা যথাযত অপসন পেয়ে যাবেন।

Retro cool movie effects, Polaroid filter styles, aesthetic VCR camcorder effects, frames ইত্যাদি নানান effects এবং tools গুলো আপনি এখানে পেয়ে যাবেন। 

এর মূল ফীচার গুলো:

  1. Video Filters and FX Effects.
  2. Slow Motion Video.
  3. Clever Effects with Video Movie producer.
  4. Light leak lomo styles,vintage vhs effects,also magic cinema styles & layers.

৫. Video.Guru

যখন কথা হচ্ছে সেরা টিকটক ভিডিও বানানোর অ্যাপস গুলোর বিষয়ে, তখন Video.Guru App-এর বিষয়ে আপনার অবশই জেনে রাখা দরকার।

এখানে একটি pro video editor এর সাথে ৫০ থেকে অধিক video transitions, ১০০ থেকে অধিক video effects এবং ৫০ থেকেও অধিক video filter গুলো পাবেন।

আপনার টিকটক ভিডিওটি অধিক আকর্ষণীয় করে তুলার জন্য ব্যবহার করতে পারবেন animated text এবং stickers, music/sound, fast & slow motion ইত্যাদি।

এর মূল ফীচার গুলো:

  1. Multi-Layer editing.
  2. Add music, voice-overs, sound effects.
  3. Glitch effects, stickers & text.
  4. Free Video Editor, NO banner ads & watermark.
  5.  Convert photos to video with music.

৬. Promeo – Story & Reels Maker

কেবল টিকটক নয় তবে যেকোনো সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম এর জন্য স্টোরি এবং রিল্স ভিডিও তৈরি করার ক্ষেত্রে এই Promeo App আপনার অনেক কাজে আসবে।

আগের থেকে তৈরি নানান ready-to-use templates গুলো পাবেন যেগুলোকে নিজের মতো করে এডিট ও কাস্টমাইজ করে একটি আকর্ষণীয় শর্ট ভিডিও বানিয়ে নিতে পারবেন। এখানে আপনারা 10,000+ optimized এবং editable templates গুলো পাবেন।

এছাড়া আপনার ভিডিওর জন্য সরাসরি নানান royalty-free music tracks-এর কালেকশন এখানে রয়েছে। ভিডিও গুলোকে অধিক আকর্ষণীয় করে তুলার জন্য ব্যবহার করতে পারবেন, color filters, animated stickers, 100+ different fonts ইত্যাদি।

এর মূল ফীচার গুলো:

  1. 10,000+ ready-to-use templates.
  2. Library of stock photos, video, and music.
  3. color filters & 100+ different fonts.
  4. Try Promeo for free.

৭. Pinreel – Reels & Shorts Maker

এই একটি মাত্র অ্যাপ ব্যবহার করে আপনি youtube shorts, TikTok video, stories & promo video, intros ইত্যাদি নানান ধরণের ভিডিও কনটেন্ট গুলো বানাতে পারবেন। এখানে আগের থেকে তৈরি সম্পূর্ণ প্রফেশনাল ডিজাইন এর সাথে প্রায় ১০০০টি video templates আপনারা পাবেন।

এছাড়া নানান animated text এবং effects গুলো তো রয়েছেই। এখানে আপনারা একটি music library অবশই পাবেন যেগুলো নিজের reels ভিডিওতে যুক্ত করতে পারবেন।

এখানে Text Animation এর ফীচার পাবেন এবং সাথে fonts edit, text styles & text effects এর option গুলিও ব্যবহার করা যাবে।

টিকটক ভিডিও বানানোর প্রত্যেকটি সফটওয়্যার গুলোর মধ্যে এই মোবাইল সফটওয়্যারটি আমার অনেক পছন্দ হয়েছে। 

এর মূল ফীচার গুলো:

  1. Drag & drop stickers.
  2. Text Animation.
  3. Video animation maker.
  4. 1,000 professionally designed video templates.

৮. Glitch Video Effect

এটা একটি সেরা Glitch Video Effect Editor app যেখানে VHS, glitch effects, Vaporwave effects & 90s vintage filters এর মতো নানান ভিডিও এফেক্ট গুলো পেয়ে যাবেন।

এছাড়া এখানে retro, vintage, 90s, VHS effects, music, animated glitch text & vaporwave stickers এর মতো নানান ভিডিও এফেক্টস গুলো পাবেন।

টিকটক এর জন্য বানানো ভিডিও গুলোতে magic glitch transition effects ব্যবহার করার মাধ্যমে ভিডিওটি অধিক আকর্ষণীয় করে তুলতে পারবেন।

ভিডিওতে সরাসরি sound effects এবং music গুলো যুক্ত করা যাবে। তৈরি করা ভিডিও গুলিকে HD 720p, 1080p এবং 2K resolution-এর সাথে export করা যাবে।

এর মূল ফীচার গুলো:

  1. HD Export.
  2. Video Editing Tools.
  3. Music & Sound Effects.
  4. Animated Text & Stickers.
  5. Magic Cool Video Transition.
  6. Glitch and Vaporwarve Effects.

৯. ShotCut

ShotCut হলো একটি সেরা music video editor এবং video maker সফটওয়্যার যেখানে আপনি নিজের টিকটক ভিডিও গুলোকে প্রফেশনাল এবং আকর্ষণীয় ভাবে এডিট করতে পারবেন। এখানে trim, cut, split, merge, canva, transition ইত্যাদি নানান ধরণের basic features গুলো পাবেন।

এছাড়া, chroma key, keyframe, Picture-in-Picture (PIP), overlay, fast & slow motion ইত্যাদি নানান advanced features গুলিও এখানে থাকছে।

ভিডিওতে music, text, effect, filter, animations ইত্যাদি যুক্ত করার জন্য এখানেই একটি resource library পেয়ে যাবেন যেটিকে নিয়মিত আপডেট করা হয়ে থাকে। Glitch, VHS, Retro, Heartbeat, Neon effects ইত্যাদির মতো ২৫০ থেকেও অধিক video effects গুলো পাবেন। 

এর মূল ফীচার গুলো:

  1. Video editor with music.
  2. Text, Animated text.
  3. Aesthetic filter & effect.
  4. 250+ Video effects.
  5. Fast & slow motion video.

 FAQ: টিকটক ভিডিও বানানোর অ্যাপস

Q. এন্ড্রয়েড মোবাইলে টিকটক ভিডিও বানানোর সেরা অ্যাপস কনগুলো?

যদি আপনি নিজের android mobile দিয়ে TikTok video বানাতে বা এডিট করতে চান, তাহলে ShotCut, Glitch Video Effect, Pinreel, YouCut, InShot Video ইত্যাদি এই Apps গুলো আমার হিসেবে সেরা।

Q. টিকটক ভিডিও এডিট করার সফটওয়্যার গুলো কি ফ্রি?

Google Play Store-এর মধ্যে থাকা বেশিরভাগ video maker এবং video editing apps গুলো আপনারা ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। তবে Apps গুলো একটি paid বা premium subscription অবশই থাকতে পারে যেটা অবশই অপশনাল।

Q. ছবি দিয়ে কিভাবে ভিডিও তৈরি করব?

ছবি দিয়ে টিকটক ভিডিও বানানোর জন্য আপনাকে একটি image to video slideshow maker App ব্যবহার করতে হবে। এক্ষেত্রে, আমাদের আজকের এই আর্টিকেলে বলে দেওয়া Apps গুলো ব্যবহার করেও ছবি দিয়ে টিকটক ভিডিও তৈরি করা যাবে।

শেষ কথা,,

তাহলে বন্ধুরা, যদি আপনি টিকটকের জন্য ভিডিও গুলিকে নিজের মোবাইলে এডিট করতে চাইছেন তাহলে ওপরে বলে দেওয়া যেকোনো একটি অ্যাপ ব্যবহার করতে পারবেন। ওপরে বলা প্রত্যেকটি টিকটক ভিডিও বানানোর সফটওয়্যার গুলোতে আপনারা নানান ধরণের video effects, transitions, animation ইত্যাদি গুলো এপ্লাই করে একটি সেরা ও আকর্ষণীয় শর্ট ভিডিও, স্টোরি ভিডিও বা স্টেটাস ভিডিও বানিয়ে নিতে পারবেন। এছাড়া, ওপরে বলা প্রত্যেকটি App আপনারা গুগল প্লে স্টোরে গিয়ে সম্পূর্ণ ফ্রীতে download করে নিতে পারবেন। 

রিলেটেড: দুই ছবি একসাথে করার সেরা সফটওয়্যার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top