৭টি মিউজিক সহ গান গাওয়ার অ্যাপস: গান গেয়ে রেকর্ড করুন

অনেকেই আছেন যারা নিজের এন্ড্রয়েড মোবাইলে মিউজিক সহ গান গাইতে পছন্দ করেন, তবে কেবল গান গাওয়াই নয়, সেই গানগুলিকে রেকর্ড করে সেগুলিকে অনলাইনে নানান সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে শেয়ার করাটাও আবার অনেকেই পছন্দ করেন।

গানের মাধ্যমে আমরা আমাদের মাইন্ড কে রিলাক্স করতে পারি এবং আনন্দ উপভোগ করে থাকি। তাই আপনিও যদি নিজের এন্ড্রয়েড মোবাইলে মিউজিক সহ গান গাইতে এবং সেই গানগুলিকে রেকর্ড করতে চাইছেন তাহলে ব্যবহার করতে পারবেন কিছু সেরা android apps গুলি। 

এই অ্যাপগুলি ব্যবহার করার মাধ্যমে অনেক সহজেই নিজের পছন্দের গানগুলিকে মিউজিক সহ গাইতে আপনার কোনো ধরণের সমস্যা হবেনা। চলুন, আর দেরি না করে মোবাইলে গান গাওয়ার অ্যাপস গুলোর বিষয়ে সরাসরি নিচে জেনে নিন।

অবশই পড়ুন: মোবাইলে কাটুন ভিডিও বানানোর ফ্রি অ্যাপস

অ্যান্ড্রয়েড মোবাইলের সেরা ৭টি গান গাওয়ার অ্যাপস / সফটওয়্যার:

গান গাওয়ার অ্যাপস
Best android karaoke apps.

নিজে বলে দেওয়া এই গান গাওয়ার সেরা অ্যাপস গুলো আপনারা google play store থেকে ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এগুলোতে পাবেন নানান ভয়েস ইফেক্ট, গ্রুপ সিঙ্গিং এর অপশন, ভয়েস বা গান রেকর্ডিং এর অপশন ইত্যাদি।

WeSing – Karaoke, Party & Live

WeSing app-টি মূলত একটি Karaoke app যেখানে মিউজিক সহ গান গুলিকে গাইতে পারবেন এবং ইচ্ছে হলে গান রেকর্ড করাও সম্ভব। Tencent Music Entertainment-এর তরফ থেকে থাকা এই WeSing – Karaoke App-টি Google Play Store থেকে প্রায় ১০০ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড করা হয়েছে।

এখানে আপনারা একটি songbook পেয়ে যাবেন যেখান থেকে নিজের পছন্দের গানটি সিলেক্ট করে সেই গানের মিউজিক সহ নিজেই গান গাইতে পারবেন। এছাড়া, বন্ধুদের সাথে ডুয়েট গান গাওয়া, পার্টি রুম, লাইভ স্ট্রিমিং ইত্যাদির মতো অন্যান্য ফীচার গুলিও রয়েছে। 

কি কি সুবিধা রয়েছে?

  • গান গেয়ে রেকর্ড করার সেরা অ্যাপ।
  • বন্ধুদের সাথে ডুয়েট গান গাইতে পারবেন।
  • নিজের karaoke videos song তৈরি করা যায়।
  • Party Room-এর মধ্যে আপনার মতো প্রচুর মিউজিক লাভার দের পাবেন।

StarMaker: Sing Karaoke Songs

গান গাওয়ার সেরা  অ্যান্ড্রয়েড অ্যাপস গুলির মধ্যে আমাদের তালিকায় দ্বিতীয় app-টি থাকছে, StarMaker: Sing Karaoke Songs app, যেটা google প্লে স্টোর থেকে ১০০ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড করা হয়েছে। এছাড়া, অ্যাপটি প্লে স্টোরে পেয়েছে ৪.৪ এর রেটিং।

গান গাওয়ার জন্য এখানে রয়েছে professional effects, নিয়মিত আপডেট হওয়া নতুন নতুন গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক, ডুয়েট গান গাওয়া, টিউন পিচ ইত্যাদির মতো নানান অপসন গুলি। এন্ড্রয়েড মোবাইলে মিউজিক সহ গান গাওয়ার এবং রেকর্ড করার এটা অনেক জনপ্রিয় একটি অ্যাপ। 

কি কি সুবিধা রয়েছে?

  • প্রচুর লোকাল এবং ইন্টারন্যাশনাল গান গুলো আছে।
  • Distant, Warm, Vinyl, Party, ইত্যাদি নানান ভয়েস ইফেক্ট সহ গান রেকর্ড করুন।
  • Selfie music videos রেকর্ড করার অপশন আছে।
  • নিজের পারফরম্যান্স সরাসরি TikTok, Instagram, Facebook, Snapchat, ইত্যাদিতে শেয়ার করুন।

Yokee™ – Karaoke – Sing Unlimited

Yokee তরফ থেকে থাকা এই Karaoke – Sing Unlimited app-টি ব্যবহার করেও অনেক সহজেই নিজের মোবাইল দিয়ে যেকোনো গানের মিউজিক এর সাথে সাথে গান গাইতে পারবেন। উপরে বলা প্রত্যেক গান গাওয়ার অ্যাপস গুলির মধ্যে এই অ্যাপটি আমি অনেক পছন্দ করে থাকি।

Google Play Store-থেকে গান গাওয়ার এই কারাওকে অ্যাপটি প্রায় ৫০ মিলিয়নের থেকেও অধিক ডাউনলোড করা হয়েছে। এখানেও আপনারা গান গুলিকে ভিডিও বা অডিও হিসেবে গেয়ে রেকর্ড করতে পারবেন।

সরাসরি নিজের পছন্দের গান টি সিলেক্ট করুন, মিউজিক সহ আপনার ভোকাল ট্র্যাক রেকর্ড করুন, echo এবং reverb এর মতো voice effects গুলো এপ্লাই করুন, আর ব্যাস। পছন্দের গানের মিউজিক সহ আপনার নিজের গাওয়া গানটি এখন তৈরি হয়ে গিয়েছে।   

Sing Karaoke by Stingray

Yokee-এর তরফ থেকে থাকা এটা আরেকটি সেটা কারাওকে মিউজিক অ্যাপ। নতুন হলেও, প্লে স্টোর থেকে অ্যাপটি ইতিমধ্যে ৫ মিলিয়ন থেকেও অধিক লোকেদের দ্বারা ডাউনলোড করা হয়েছে।

এছাড়া, ৪.৫ রেটিং এর সাথে আমার হিসেবে মোবাইলে গান গাওয়ার এবং রেকর্ড করার এটাও একটি ভালো অ্যাপ। এখানে থাকা songbook-এ বিভিন্ন ভাষায় ৫০ হাজার থেকেও অধিক গান গুলি পেয়ে যাবেন।

গান গাওয়া এবং রেকর্ড করার পাশাপাশি নানান voice এবং video effects গুলি ব্যবহার করার মাধ্যমে সেগুলিকে নিজের মতো এডিটও করা যাবে। 

KaraFun – Karaoke Party

যদি আপনি নিজের এন্ড্রয়েড মোবাইলেই সম্পূর্ণ কারাওকে অভিজ্ঞতা উপভোগ করতে চাইছেন এবং অনেক সুন্দর ও আকর্ষণীয় ভাবে গান গেয়ে রেকর্ড করতে চাইছেন, তাহলে এই KaraFun – Karaoke Party App-টি অবশই ব্যবহার করে দেখুন।

এখানে ৫৪ হাজার থেকেও অধিক কারাওকে সং গুলি পাবেন। এখানে offline mode-এর সুবিধাও রয়েছে। তাই, ইন্টারনেট কানেকশন না থাকলেও এখন অনেক সহজেই অফলাইনে গাইতে পারবেন পছন্দের গানটি।  

টোটাল ডাউনলোড: 1M+

প্লে স্টোর রেটিং: 4.4

Singa: Sing Karaoke & Lyrics

Google Play Store থেকে ৫ লক্ষ থেকেও অধিক ডাউনলোড এবং ৩.৭ রেটিং সহ থাকা এই Singa Karaoke & Lyrics app-টিতে high quality karaoke songs গুলির একটি অনেক বড় লাইব্রেরি রয়েছে।

এই app-টি ব্যবহার করার মাধ্যমে আপনার ডিভাইসটিকে একটি কারাওকে মেশিনে পরিণত করে নিতে পারবেন। এখানেও আপনি গানের পিচ নিজের ভয়েস এর মতো এডজাস্ট করে নিতে পারবেন। এছাড়া, নতুন নতুন কারাওকে গান গুলি এখানে নিয়মিত পাবলিশ করা হয়ে থাকে।

তাই, এখন আর মিউজিক সহ গান গাওয়া বা রেকর্ড করাটা তেমন কোনো জটিল ব্যাপার না।   

টোটাল ডাউনলোড: 500K+

প্লে স্টোর রেটিং: 3.7 

Voloco: Auto Vocal Tune:

Voloco হলো একটি সেরা mobile recording studio এবং audio editor app যেটিকে প্লে স্টোর থেকে ১০ মিলিয়ন থেকেও অধিক ডাউনলোড করা হয়েছে। এখানে, ভোক্যাল লেয়ার যুক্ত করা, মিক্স এবং এডিট করা, ভোকাল ইফেক্ট যুক্ত করা, ইত্যাদি নানান অপসন গুলি আপনারা পেয়ে যাবেন।

৪০ থেকেও অধিক ভোকাল এফেক্টস গুলি এখানে রয়েছে। এখানে সরাসরি একটি vocal remover tool আপনারা পেয়ে যাবেন, যেটি ব্যবহার করে গান বা বীট গুলির থেকে কণ্ঠ আলাদা করা যাবে। 

কি কি সুবিধা পাবেন? 

  • এখানে একটি LYRICS PA-এর অপসন পাবেন।
  • রেকর্ড করা গান গুলি AAC বা WAV ফরম্যাট সহ ডাউনলোড করা যাবে।
  • নিজের ফলোয়ার বেস তৈরি করা যাবে।

শেষ কথা,

উপরে দিয়ে দেওয়া Karaoke music app গুলি ব্যবহার করে অনেক সহজেই পছন্দের গানের মিউজিক এর সাথে গান গাইতে ও রেকর্ড করতে পারবেন।

এমনিতে, এই গান গাওয়ার অ্যাপস গুলো Google Play Store থেকে ফ্রীতে ডাউনলোড করে গান গাইতে, রেকর্ড করতে, নতুন নতুন গায়ক বন্ধুদের সাথে বন্ধুত্ব করতে এবং নিজের একটি ফলোয়ার বেস তৈরি করতে পারবেন।

তবে মনে রাখবেন, এই গান গাওয়ার ও রেকর্ড করার এই karaoke apps গুলির কিছু premium features অবশই থাকতে পারে যেগুলি কেবল পেইড সাবস্ক্রিপশন এর সাথে দেওয়া যেতে পারে।

অবশই পড়ুন:

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top