অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপস লুকানোর সেরা ৭টি মোবাইল অ্যাপ/সফটওয়্যার – (১০০% ফ্রি)

অ্যাপ লুকানোর অ্যাপস: যদি আপনি একটি স্মার্টফোন ব্যবহার করছেন তাহলে আপনার ফোনের মধ্যে থাকা জরুরি এবং প্রাইভেট ডাটা গুলোকে নিরাপদ এবং সুরক্ষিত করে রাখাটা আপনার জন্য অবশই অনেক জরুরি একটি বিষয়।

অ্যাপস লুকানো অ্যাপস
How To Hide Any App in Android mobile?

এক্ষেত্রে, মোবাইলে থাকা ডাটা গুলোকে সুরক্ষিত রাখার ক্ষেত্রে আমরা আমাদের মোবাইলের মধ্যে থাকা নানান প্রাইভেট অ্যাপস গুলোকে লুকিয়ে রাখার কাজটি করতে পারি। আর আপনি কি জানেন, বর্তমান সময়ে Google Play Store-এর মধ্যে প্রচুর অ্যাপস লুকানো সফটওয়্যার গুলো সম্পূর্ণ ফ্রীতেই উপলব্ধ রয়েছে?

তাই আজকের এই আর্টিকেলের মধ্যে আমি আপনাদের, এমন ৭টি সম্পূর্ণভাবে ফ্রি এন্ড্রয়েড অ্যাপস গুলোর বিষয়ে বলবো যেগুলোকে কাজে লাগিয়ে আপনি আপনার এন্ড্রয়েড মোবাইলে থাকা যেকোনো অ্যাপস লুকিয়ে রাখতে পারবেন

এন্ড্রয়েড মোবাইলে যেকোনো অ্যাপ লুকানোর ৭টি ফ্রি অ্যাপস/সফটওয়্যার: ডাউনলোড লিংক

বন্ধুরা, নিচে আমি সরাসরি ৭টি ফ্রি মোবাইল অ্যাপস গুলোর বিষয়ে বলে দিয়েছি যেগুলোকে কাজে লাগিয়ে অনেক সহজেই শুধুমাত্র ছোট্ট একটি সেটিং করে নিজের মোবাইলে যেকোনো অ্যাপ লুকিয়ে রাখতে পারবেন।

অ্যাপস গুলোর তালিকাটি দেখে নেওয়ার পর, নিচে দিয়ে দেওয়া অ্যাপ হাইড করার অ্যাপস গুলোর ডিটেলস এবং ডাউনলোড লিংক ও আপনি পেয়ে যাবেন।

অ্যাপস লুকানো সফটওয়্যার:টোটাল ডাউনলোড:টোটাল রেটিং:
Hide Photos, Video-Hide it Pro5Cr+4.2
App Hider: Hide Apps10M+4.0
Calculator Vault1Cr+4.1
App Lock – Privacy Vault1M+4.3
Hyde App Hider5M+4.3
AI Locker: Hide & Lock any App10M+4.1
Hide Apps & Photos-Piano Vault50K+4.3
Best Android Mobile Apps To Hide Any App From Mobile.

১. Hide Photos, Video – Hide it Pro:

অ্যাপস লুকানো অ্যাপ

টোটাল ডাউনলোড: ৫ কোটি+

রেটিং: ৪.২

মোবাইলে অ্যাপস লুকানোর পাশাপাশি এই ফ্রি অ্যাপটি ব্যবহার করে নিজের মোবাইলে থাকা ভিডিও, মেসেজ, ফটো এবং কল হিস্টোরির মতো নানান গুরুত্বপূর্ণ ডাটা গুলোকে লুকিয়ে রাখতে পারবেন।

আপনার ফটো গ্যালারিতে থাকা ছবি এবং ভিডিও গুলোকে লুকিয়ে রেখে সেগুলোকে একটি সিক্রেট পিন এর দ্বারা শুধুমাত্র আপনি এক্সেস করতে পারবেন।

একটি Audio Manager app হিসেবে এই সফটওয়্যারটিকে আপনার মোবাইলে দেখানো হবে। আর অ্যাপটিকে আপনারা মোবাইলের ভলিউম কমানোর এবং বাড়ানোর জন্যে সরাসরি ব্যবহারও করতে পারবেন।

তবে অ্যাপ এর টাইটেল এর মধ্যে লং প্রেস করলেই আসল Hide It Pro App-টি ওপেন হয়ে যাবে, যেটা আসলে আপনার একটি সিক্রেট ভল্ট যেখানে আপনি পছন্দমতো photos, videos, messages, apps, ইত্যাদি লুকিয়ে রাখতে পারবেন।

Hide it Pro-এর কিছু ফীচার:

  • Audio Manager হিসেবে Hide It Pro App-টি লুকিয়ে থাকে।
  • Free cloud backup-এর সুবিধা আছে।
  • Pin, Password, Pattern, একাধিক lock screen অপসন গুলো পাবেন।
  • Fingerprint unlock-এর সুবিধা আছে।
  • সিক্রেট চ্যাটিং এবং প্রাইভেট মেসেজ এর অপসনও পাবেন।

২. App Hider: Hide Apps:

Hide app calculator face free

টোটাল ডাউনলোড: ১০ মিলিয়ন+

রেটিং: ৪.০

অ্যাপস লুকানোর এই সফটওয়্যারটিতে দিয়ে দেওয়া হয়েছে একটি হিডেন প্লেস এবং পাশাপাশি calculator password protection ফীচার। সোজা ভাবে বলতে হলে, এই অ্যাপসটি ব্যবহার করে নিজের মোবাইলের স্ক্রিন থেকে যেকোনো অ্যাপ এর আইকন আপনি লুকিয়ে রাখতে পারবেন (একটি ক্যালকুলেটর অ্যাপ এর ভেতরে)।

এতে, আপনার মোবাইলে লুকিয়ে রাখা অ্যাপটির বিষয়ে আপনি ছাড়া অন্য কেও জানতে পারবেননা। অ্যাপসটি আপনি সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

App Hider: Hide Apps-এর কিছু সুবিধা:

  • ক্যালকুলেটর আইকন/টুল এর ভেতরে অ্যাপস লুকোনো যায়।
  • অ্যাপস গুলোকে প্রাইভেট এবং পাবলিক, দুভাবেই রাখা যাবে।
  • সম্পূর্ণ ফ্রীতে অ্যাপসটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

৩. Calculator Vault:

Calculator vault hide app

টোটাল ডাউনলোড: ১০ মিলিয়ন+

রেটিং: ৪.১

নিজের এন্ড্রয়েড মোবাইলে থাকা যেকোনো ধরণের অ্যাপস গুলোকে ঝটপট এবং সহজে লুকানোর জন্য Calculator Vault App-টি অবশই ব্যবহার করে দেখুন। এক্ষেত্রে লুকিয়ে রাখা অ্যাপস গুলোকে আপনি সরাসরি শুধুমাত্র Calculator Vault বা আপনার phone-এর interface দ্বারা এক্সেস করতে পারবেন। এছাড়া এখানে থাকা ইমেজ/ফটো হাইড করার সুবিধাটিও আপনারা ব্যবহার করে দেখতে পারবেন।

Calculator Vault : App Hider-এর সুবিধা:

  • মোবাইলে ইনস্টল থাকা প্রতিটি অ্যাপস হাইড করা যায়।
  • অ্যাপস লুকোনোর জন্য ফোন রুট করতে হবেনা।
  • পাসওয়ার্ড নিরাপত্তার ও সুবিধা যুক্ত রাখা যাবে।
  • ক্যালকুলেটর এর আইকন/ভল্ট এর ভেতরে অ্যাপস গুলো লুকোনো থাকবে।
  • ছবি এবং ভিডিও গুলিও হাইড করা যায়।

৪. App Lock – Privacy Vault:

App lock - privacy vault

টোটাল ডাউনলোড: ১ মিলিয়ন+

রেটিং: ৪.৩

Facebook, WhatsApp, Photos, Call, Contacts বা Internet Browser, আপনার মোবাইলে থাকা যেকোনো ধরণের অ্যাপস গুলো পাসওয়ার্ড সহ লুকিয়ে রাখতে হলে এই অ্যাপটি একবার অবশই ব্যবহার করে দেখুন। বলা হয়েছে যে, এটা সব থেকে সহজ এবং দ্রুত অ্যাপ লকার অ্যাপ যেটিকে জেকেও সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করতে পারবেন। প্যাটার্ন লক বা পিন লক দ্বারা মোবাইলে থাকা যেকোনো অ্যাপ লক করে রাখতে পারবেন।

এই App Locker-এর কিছু সুবিধা:

  • Gallery, messages, email, YouTube, যেকোনো ধরণের অ্যাপ লক করা যায়।
  • যেকোনো এন্ড্রয়েড ডিভাইসে অ্যাপটি কাজ করে।
  • সম্পূর্ণ ফ্রীতে ব্যবহার করা যাবে অ্যাপটি।

৫. Hyde App Hider:

Hide app hider software for android

টোটাল ডাউনলোড: ৫ মিলিয়ন+

রেটিং: ৪.৫

আপনার মোবাইলের মধ্যে যদি এমন একটি সুরক্ষিত এবং প্রাইভেট স্পেস বা জায়গা থাকে যেখানে আপনি আপনার সমস্ত জরুরি অ্যাপস গুলোকে লুকিয়ে রাখতে পারতেন, তাহলে কতটা ভালো হতো বলুন।

চিন্তা করতে হবেনা, এই Hyde App Hider App-টি ব্যবহার করেও আপনি নিজের মোবাইলে একটি সিক্রেট, সুরক্ষিত এবং প্রাইভেট স্পেস তৈরি করে নিতে পারবেন। তারপর, এই অ্যাপ দ্বারা পছন্দমতো যেকোনো অ্যাপ, ছবি, ভিডিও, সোশ্যাল মিডিয়া অ্যাপ, ইত্যাদি নিজের সিক্রেট ভল্ট এর মধ্যে লুকিয়ে রাখতে পারবেন।

এই অ্যাপ এর কিছু বশিষ্ট:

  • সিকিউর ফোল্ডারে যেকোনো ধরণের ফাইল লুকিয়ে রাখুন।
  • সুরক্ষিত এবং সম্পূর্ণ প্রাইভেট অ্যাপ হাইডার।
  • মেসেজ এবং চ্যাট গুলোকেও হাইড করা যাবে।
  • মোবাইলে অ্যাপ লুকিয়ে রাখার সফটওয়্যারটি সম্পূর্ণভাবে ফ্রি।

৬. AI Locker: Hide & Lock any App:

AI locker and hide app free

টোটাল ডাউনলোড: ১০ মিলিয়ন+

রেটিং: ৪.৫

AI Locker হলো এমন একটি আধুনিক মোবাইল অ্যাপ যেটিকে কাজে লাগিয়ে নিজের মোবাইলে থাকা যেকোনো অ্যাপ আপনি লক বা হাইড করে রাখা যেতে পারে। AI-এর সাপোর্ট থাকা এই অ্যাপ লুকানোর অ্যাপসটি ব্যবহার করে, password, pattern এবং fingerprint, সহ অ্যাপ গুলো লক/হাইড করা যাবে।

আপনার মোবাইলে থাকা যেকোনো সোশ্যাল মিডিয়া অ্যাপ, মেসেজিং অ্যাপ, মোবাইলের সেটিংস, গ্যালারি অ্যাপ, পছন্দমতো অ্যাপ গুলো লক করে রাখতে পারবেন আপনি।

AI locker-এর কিছু সুবিধা:

  • অ্যাপ হাইডার/লুকোনোর অ্যাপটি মোবাইলের RAM বা ব্যাটারী ব্যবহার করেনা।
  • গ্যালারি অ্যাপ লক করার মাধ্যমে মোবাইলে থাকা ছবি গুলো লুকিয়ে রাখা যায়।
  • পাসওয়ার্ড, প্যাটার্ন এবং ফিঙ্গারপ্রিন্ট সহ অ্যাপ গুলো লক করা যায়।

৭. Hide Apps & Photos-Piano Vault:

Hide app piano lock

টোটাল ডাউনলোড: ৫০ হাজার+

রেটিং: ৪.৩

Piano Vault, হলো এমন একটি অ্যাপ যেটা আপনার মোবাইলে নিজেকে একটি পিয়ানোর অ্যাপ হিসেবে দেখাবে। তবে, এটা মূলত আপনার একটি সিক্রেটে লোকেশন যেখানে আপনি যেকোনো ছবি, ভিডিও, ফাইল বা যেকোনো অ্যাপ লুকিয়ে রাখতে পারবেন। এখানে আপনারা ফিঙ্গারপ্রিন্ট লক, প্যাটার্ন লক, পিন পাসওয়ার্ড লকের মতো উন্নত নিরাপত্তার ফীচার গুলিও পাবেন। অ্যাপ, ছবি এবং ভিডিও ছাড়াও, অ্যাপ এর সিক্রেট ভল্ট এর মধ্যে আপনি অডিও ফাইল এবং নোট গুলো লুকিয়ে রাখতে পারবেন।

Piano vault app-এর বৈশিষ্ট গুলো:

  • অ্যাপ এর পাশাপাশি যেকোনো ছবি এবং ভিডিও লুকিয়ে রাখা যাবে।
  • ভিডিও, ফাইল, ছবি, ইত্যাদির অটোমেটিক ব্যাকআপও নিতে পারবেন।
  • লুকিয়ে রাখা ভিডিও/ছবি গুলো প্লে করার জন্য বিল্ট-ইন ভিডিও প্লেয়ার এবং ফটো ভিউয়ার পাবেন।
  • প্রাইভেট ব্রাউসিং, ফোল্ডার লক, থিম সেটিং, ফাইল ট্রান্সফার এর মতো অন্যান্য সুবিধা আছে।

যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপস কীভাবে লুকানো যায়?

মোবাইলে থাকা নিজের ব্যক্তিগত ফাইল, ডাটা, ছবি, ভিডিও বা যেকোনো অ্যাপ নিরাপদ এবং সিক্রেট রাখতে হলে, মোবাইলে অ্যাপস লুকিয়ে রাখার সফটওয়্যার/অ্যাপ গুলো আপনার প্রচুর কাজে আসবে।

আপনাকে শুধুমাত্র একটি ভালো, ফ্রি এবং কার্যকর অ্যাপস লুকানো অ্যাপটি ডাউনলোড করে নিজের মোবাইলে ইনস্টল করতে হবে। ব্যাস, এবার সেই অ্যাপটিতে থাকা নানান অপসন গুলো ব্যবহার করে শুধুমাত্র ১-২ ক্লিকেই আপনার এন্ড্রয়েড মোবাইলে থাকা যেকোনো অ্যাপ আপনি লুকিয়ে নিতে পারবেন।

অ্যাপস লুকানোর ক্ষেত্রে এই মোবাইল সফটওয়্যার গুলো নানান ধরণের উপায় গুলো ব্যবহার করে থাকে। যেমন, অ্যাপস এর আইকন হাইড করা, অ্যাপস বা যেকোনো ফাইল হাইড করার জন্য একটি সিক্রেট লোকেশন তৈরি করা, অ্যাপস এর অরিজিনাল আইকন পাল্টে দেওয়া, অনেকসময় পাসওয়ার্ড দ্বারা অ্যাপস গুলোকে লক করে রাখা।

মোবাইলে অ্যাপ লুকিয়ে রাখলে কি হবে?

এক্ষেত্রে আপনি যেই অ্যাপস গুলোকে লুকিয়ে রেখেছেন সেগুলো আপনার মোবাইলের স্ক্রিনে দেখানো হবেনা। পাশাপাশি, অ্যাপস গুলোকে এমন একটি সিক্রেট ফোল্ডার বা অ্যাপ ড্রয়ার এর মধ্যে লুকিয়ে রাখা হবে যেটার বিষয়ে শুধুমাত্র আপনি জানবেন এবং আপনার সেট করা পাসওয়ার্ডটি দেওয়া পর সেই সিক্রেট ড্রয়ারটি ওপেন হয়ে যাবে।

তাই, আপনার মোবাইল যদি কেও নিয়ে নেয় বা কোনো বন্ধু ব্যবহারও করে, তবুও সে কখনোই সেই লুকিয়ে রাখা অ্যাপস গুলোর বিষয়ে জানতে ও সেগুলোকে এক্সেস করতে পারবেননা।

শেষ কথা,,

তাহলে বন্ধুরা, নিজের এন্ড্রয়েড মোবাইলে অ্যাপস কিভাবে লুকাতে হয় এই সমস্যার সমাধান আজকের এই আর্টিকেল থেকে আপনারা অবশই পেয়ে গিয়েছেন হয়তো। এমনিতে, গুগল প্লে স্টোরে থাকা প্রায় প্রত্যেকটি app hider বা app locker apps গুলো কিন্তু সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। এছাড়া, অ্যাপস হাইড করার এই সফটওয়্যার গুলো প্রত্যেকেই প্রায় একই ধরণের সুবিধা এবং ফীচার গুলো আমাদের দিয়ে থাকে।

অবশই পড়ুন:

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top