নেট থেকে মুভি ডাউনলোড করার ১০টি ওয়েবসাইট । ফ্রীতে সিনেমা ডাউনলোড

মুভি ডাউনলোড করার ওয়েবসাইট: ডিজিটালি আমরা যতই উন্নত হয়ে জাইনা কেন, অনলাইনে মুভি স্ট্রিম করে দেখার জনপ্রিয়তা যতই বৃদ্ধি পেয়ে যাক না কেন, লোকেদের মধ্যে নিজের পিসিতে বা মোবাইলে মুভি ডাউনলোড করে দেখার সেই প্রবণতা কিন্তু কখনোই কমে যায়নি। আর এটাই কারণ যার জন্য আপনিও আমাদের আজকের এই আর্টিকেলটি পড়তে চলে এসেছেন।

ইন্টারনেট থেকে মুভি ডাউনলোড করার ৮টি ওয়েবসাইট
Websites To Download Movies For Free.

আসলে, সম্পূর্ণ ফ্রীতে সিনেমা ডাউনলোড করার ওয়েবসাইট অনলাইনে প্রচুর পেয়ে যাবেন। হিন্দি মুভি বলুন, বাংলা মুভি বা ইংরেজি মুভি, এই মুভি ডাউনলোড সাইট গুলোতে যেকোনো ধরণেরই নতুন পুরোনো মুভিজ গুলো আপনারা পেয়ে যাবেন।

তবে সমস্যা একটাই, আপনি যদি সরাসরি গুগলে গিয়ে ‘মুভি ডাউনলোড করার ওয়েবসাইট’ লিখে সার্চ দিয়ে থাকেন, তাহলে গুগল আপনাকে সরাসরি কোনো ওয়েবসাইটের নাম বলে দিবেনা। আর তাই, আজকের এই আর্টিকেলের মধ্যে আমি এমন ১০টি সেরা সাইট গুলোর নাম আপনাদের বলে দিচ্ছি যেগুলোতে ভিজিট করে নিজের পছন্দমতো পুরোনো বা নতুন মুভি গুলো সরাসরি নিজের মোবাইল বা পিসিতে ডাউনলোড করে নিতে পারবেন।

ইন্টারনেট থেকে মুভি ডাউনলোড করার ফ্রি ওয়েবসাইট গুলো:

নিচে আমি যেই ওয়েবসাইট গুলোর বিষয়ে বলে দিয়েছি সেগুলোতে নিয়মিত নতুন নতুন সিনেমা এবং ওয়েব সিরিজ গুলো যুক্ত করা হয়। বাংলা, হিন্দি, ইংরেজি এবং পাশাপাশি ইংরেজি সিনেমার হিন্দি ডাব ভার্সনেও প্রচুর মুভি গুলো এই সাইট গুলোতে পেয়ে যাবেন।

আপনি নিজের পিসি, মোবাইল বা যেকোনো অন্য ডিভাইস দিয়ে এই ওয়েবসাইট গুলোতে ভিসিট করতে পারবেন। এছাড়া, মুভি গুলো ডাউনলোড করার জন্য আপনাকে আলাদা আলাদা ভিডিও কোয়ালিটি/ভিডিও রিসোলিউশন সহ একাধিক ডাউনলোড লিংক গুলো দেওয়া হবে।

১. mp4moviez.ai

mp4 moviez free movie download website

লেটেস্ট এবং নতুন নতুন মুভি, ওয়েব সিরিজ এবং শর্ট ফিল্ম গুলো ঝটপট ডাউনলোড করে নিতে চাইছেন? দেরি না করে mp4moviez সাইটটি একবার ভিসিট করে দেখুন।

ওয়েবসাইটে প্রবেশ করার সাথে সাথে প্রথম পাতায় সমস্ত নতুন এবং লেটেস্ট আপডেটেড সিনেমা ও সিরিজ গুলো আপনারা পেয়ে যাবেন। এছাড়া, কোনো মুভির নাম লিখে সেটা এই সাইটে আছে কি নেই সেটা সরাসরি জেনেনিতে সাইটে দিয়ে দেওয়া মুভি সার্চ বক্সটি কাজে লাগাতে পারেন। এই ওয়েবসাইটে আপনি নানান বাংলা সিনেমা এবং বাংলা ওয়েব সিরিজ গুলোও পেয়ে যাবেন।

ওয়েবসাইটের বিশেষ বৈশিষ্ট:

  • হিন্দি ডাব নেটফ্লিক্স সিরিজ গুলো পাবেন।
  • লেটেস্ট বাংলাদেশী মুভি গুলো ডাউনলোড করতে পারবেন।
  • High Quality (1080p), HD Quality (720p), 480p এবং low quality-তে ডাউনলোড করার অপসন আছে।

২. Filmyzilla

Filezilla movies website

Filmyzilla, একটি অনেক জনপ্রিয় মুভি ডাউনলোড সাইট যেখানে আপনারা bollywood full movies, Hollywood movies, Hindi dubbed movies, Cartoon movies সহ নানান web series গুলো সম্পূর্ণ ফ্রীতে পেয়ে যাবেন। এমনিতে ওয়েবসাইটটিতে সিনেমার অনেক বড় কালেকশন থাকলেও এখানে আবার বাংলা সিনেমা গুলো হয়তো পাওয়া যাবেনা। এখানে সাউথ হিন্দি ডাব মুভি গুলোরও ভালো এবং বড় কালেকশন পেয়ে যাবেন।

ওয়েবসাইটের বিশেষ বৈশিষ্ট:

  • আলাদা আলাদা কোয়ালিটি সহ মুভি গুলো ডাউনলোড করা যায়।
  • সিনেমার পাশাপাশি এনিমেটেড মুভি এবং ওয়েব সিরিজ ও পাবেন।
  • নতুন নতুন মুভি নিয়মিত অ্যাড করা হয়।
  • ডাউনলোড করার আগে সিনেমার সম্পূর্ণ বিবরণ পাবেন।

৩. Moviediben.com

ফ্রীতে সিনেমা ডাউনলোড করার ওয়েবসাইট

এটা মূলত একটি ব্লগ সাইট যেখানে শুধুমাত্র বাংলা সিনেমা গুলো আপনি পাবেন। শাকিব খান, রচনা ব্যানার্জী, অপু বিশ্বাস, মিঠুন চক্রবর্তী, ইত্যাদি এই ধরণের নানান জনপ্রিয় বাংলা নায়ক-নায়িকা সহ মুভির ক্যাটাগরি গুলো এই সাইটে রাখা হয়েছে। পছন্দের মুভির পোস্ট গুলোতে ক্লিক করলে মুভির বিষয়ে সম্পূর্ণ একটি ব্লগ পোস্ট চলে আসবে। পোস্ট এর মধ্যেই মুভিটি ডাউনলোড করার জন্য Google Drive-এর link আপনারা পেয়ে যাবেন।

সাইটে কি কি সুবিধা আছে:

  • বিশেষ কোনো ঝামেলা নেই।
  • শুধুমাত্র বাংলা ভাষার সিনেমা গুলো রয়েছে।
  • সিনেমা ডাউনলোড করার জন্য গুগল ড্রাইভ লিংক পেয়ে যাবেন।
  • নতুন পুরোনো সব ধরণের বাংলা সিনেমা ডাউনলোড করা যাবে।

৪. Bioscopelive.com

Bioscope bangla movies and series streaming site

শুধুমাত্র বাংলাদেশে উপলব্ধ এই ওয়েবসাইটটিতে আপনারা বাংলা ওয়েব সিরিজ এবং মুভি গুলোর একটি দারুন কালেকশন দেখতে পাবেন। সাইটটিতে আপনারা নানান কোরিয়ান ওয়েব সিরিজ গুলিও দেখতে পারবেন যেগুলো বাংলাতে ডাব করা থাকবে। তবে আগেই জানিয়ে রাখছি, bioscope হলো একটি অনলাইন স্ট্রিমিং প্লাটফর্ম। তাই, এখানে নানান নতুন পুরোনো মুভি এবং অরিজিনাল সিরিজ গুলো ফ্রীতে দেখতে আপনি পারবেন যদিও সেগুলোকে সরাসরি ডাউনলোড করা যাবেনা।

সাইটে কি কি সুবিধা আছে:

  • প্রচুর মুভিজ এবং অরিজিনালস গুলো ফ্রীতে দেখতে পারবেন।
  • সামান্য অংকের সাবস্ক্রিপশন ফী (BDT-77) দিয়ে যেকোনো সিনেমা দেখুন।
  • Bioscope originals এর দারুন কালেকশন পাবেন।
  • কোরিয়ান সিনেমা ও সিরিজ গুলো বাংলাতে দেখতে পারবেন।

৫. Pagalmovies.com.co

Pagalmovies bengali dubbed movies site

Hollywood Hindi Dubbed Movies হোক বা Bengali Movies বা Hollywood English Bengali Dubbed Movies, এই ওয়েবসাইটে নানান ভাষায় নতুন পুরোনো প্রচুর সিনেমা এবং ওয়েব সিরিজ গুলোর কালেকশন আপনি পেয়ে যাবেন।

ওয়েবসাইটটিতে নিয়মিত নতুন নতুন মুভি গুলো অ্যাড করা হচ্ছে এবং পছন্দমতো মুভি গুলোকে সার্চ করার জন্য একটি সার্চ বক্সও দেওয়া হয়েছে। এই সাইট থেকে যেকোনো সিনেমা ডাউনলোড করার আগে আপনি সেটিকে ডাউনলোড ছাড়া আগে স্ট্রিম করে দেখেও নিতে পারবেন।

সাইটে কি কি সুবিধা আছে:

  • মুভি ডাউনলোড করার আগে স্ট্রিম করে দেখা যাবে।
  • বাংলা, হিন্দি, ইংলিশ এবং বাংলা ডাব মুভিও গুলো আছে।
  • নতুন নতুন মুভি এবং ওয়েব সিরিজ এর বড় কালেকশন পাবেন।

৬. 123moviesfree.net

123moviesfree website review

এবার, যদি আপনি এমন একটি জনপ্রিয় free movie-downloading site খুঁজছেন যেখানে শুধুমাত্র লেটেস্ট হলিউড মুভি গুলোর একটি দারুন কালেকশন থাকবে, তাহলে এই সাইটে অবশই ভিসিট করে দেখুন। এখানে আপনারা নতুন পুরোনো নানান ইংরেজি সিনেমা এবং সিরিজ গুলোর কালেকশন আপনি পেয়ে যাবেন। Top IMDB, Country, Genres, TV – series, ইত্যাদি নানান ক্যাটেগরিতে মুভি গুলোকে রাখা হয়েছে।

সাইটে বৈশিষ্ট আছে:

  • প্রচুর মুভি এবং সিরিজ গুলোর কালেকশন পাবেন।
  • পছন্দের মুভিটি HD Stream বা HD Download করার অপসন।
  • Action, Crime, Thriller, Drama, Comedy, প্রত্যেক ক্যাটেগরিতে সিনেমা গুলো পাবেন।
  • সেরা Hollywood movie streaming এবং Downloading সাইট।

৭. Movieparadise.org

Moviesparadise website

MovieParadise হলো আরেকটি জনপ্রিয় ডাইরেক্ট মুভি ডাউনলোডিং সাইট যেখান থেকে নানান HD movies গুলো নিজের পিসি বা মোবাইলে সরাসরি download করে নিতে পারবেন। বলা হয়েছে যে সাইটটিতে টোটাল ১ লক্ষ থেকেও অধিক মুভির কালেকশন রয়েছে। এছাড়া, নতুন নতুন মুভি গুলিও নিয়মিত আপলোড করা হয়েই থাকে।

অন্যান্য ফ্রি ডাউনলোডিং ওয়েবসাইট গুলোর মতো এই সাইটে কোনো ধরণের pop-up ads আমাদের দেখানো হয়না। পছন্দমতো মুভির টাইটেলে ক্লিক করার পর, মুভিটি সম্পূর্ণ ফ্রীতে ডাউনলোড করার জন্য আপনাকে একাধিক download link গুলো দিয়ে দেওয়া হবে।

সাইটে বৈশিষ্ট আছে:

  • কোনো ধরণের পপআপ-অ্যাড দেখানো হয়না।
  • আলাদা আলাদা সাইজ এবং কোয়ালিটি সহ ডাউনলোড করা যায়।
  • আলাদা আলাদা OTT platform-এর সিরিজ গুলো পাবেন।
  • আলাদা আলাদা ক্যাটেগরিতে এবং ভাষায় মুভি পাবেন।

৮. MegaShare

Megashare hollywood movie downloading site

সম্পূর্ণ ফ্রীতে ইন্টারনেট থেকে latest HD movies এবং TV shows গুলো download করতে হলে Megashare cloud সাইটটি ব্যবহার করে দেখতে পারেন। সাইটটিতে প্রায় প্রতিদিন নতুন নতুন মুভিগুলো আপলোড/আপডেট করা হয়।

এখানে Trending, Browse Movies এবং Browse Series-এর ক্যাটাগরি সহ পছন্দমতো ভিডিও কনটেন্ট গুলো খুঁজতে এবং ডাউনলোড করতে পারবেন। পছন্দের মুভি প্লেব্যাক পেজে ভিসিট করার পর এবার আপনি সেই সিনেমাটির সরাসরি স্ট্রিম করে দেখতে বা ডাউনলোড লিংক এর দ্বারা নিজের ডিভাইসে সেভ করে নিতে পারবেন।

সাইটে বৈশিষ্ট আছে:

  • Stream stream এবং HD Download এর link পাবেন।
  • Movies এর পাশাপাশি জনপ্রিয় series গুলিও পেয়ে যাবেন।
  • কোনো ধরণের সমস্যা ছাড়া ডাইরেক্ট ডাউনলোড করা যায়।
  • Hollywood English Movies-এর দারুন collection আছে।

ওয়েবসাইট গুলোর থেকে movies কিভাবে download করবেন?

উপরে বলে দেওয়া এই ওয়েবসাইট গুলোর থেকে মুভি ফাইল ডাউনলোড করার প্রক্রিয়া অনেক সোজা। আপনাকে সরাসরি পছন্দের ওয়েবসাইটে ভিজিট করতে হবে এবং পছন্দমতো মুভির টাইটেলে click করতে হবে। এবার, আপনার সামনে একটি মুভি প্লেব্যাক পেজ চলে আসবে যেখানে মুভিটি স্ট্রিম এবং ডাউনলোড করার লিংক আপনি সরাসরি পেয়ে যাবেন।

মনে রাখবেন, বেশিরভাগ ওয়েবসাইটে সিনেমা ডাউনলোড করার জন্য আলাদা আলাদা কোয়ালিটি সহ ডাউনলোড লিংক প্রদান করা হবে। তাই, নিজের সুবিধা এবং ডিভাইস হিসেবে সঠিক ভিডিও কোয়ালিটি সহ সিনেমা গুলোকে ডাউনলোড করে নিতে হবে। এছাড়া, ওয়েবসাইট গুলোর থেকে মুভি ডাউনলোড করার জন্য আপনি ডাইরেক্ট লিংক ও পেয়ে যাবেন।

মুভি ডাউনলোড এবং মুভি স্ট্রিমিং এর মধ্যে কি পার্থক্য আছে?

মুভি ডাউনলোড করে সেটিকে দেখা এবং অনলাইনে মুভি স্ট্রিম করে দেখার মধ্যে যেই পার্থক্যটি রয়েছে সেই ব্যাপারে আপনি অবশই কিছুটা হলেও জানবেন হয়তো। আসলে, অনলাইনে মুভি স্ট্রিম করে দেখা মানে, মুভি ফাইল গুলোকে সরাসরি নিজের ডিভাইস এর স্টোরেজে ডাউনলোড না করে ইন্টারনেটের মাধ্যমে সেগুলোকে প্লে করা।

বিপরীতে, মুভি বা ভিডিও ডাউনলোড করে দেখা মানে ভিডিও ফাইলটি সরাসরি কোনো ওয়েবসাইট বা অনলাইন পোর্টাল থেকে নিজের ডিভাইসে ডাউনলোড করে নিয়ে তারপর কোনো ভিডিও/মুভি প্লেয়ার সফটওয়্যার এর সাহায্যে ভিডিও বা মুভিটি দেখা।

বর্তমান সময়ে অনলাইনে সরাসরি ভিডিও বা মুভি স্ট্রিম করে দেখার জনপ্রিয়তা প্রচুর বৃদ্ধি পেয়েছে। কারণ, এক্ষেত্রে আপনাকে আলাদা ভাবে মুভি গুলোকে ডাউনলোড করতে হয়না এবং মোবাইল বা কম্পিউটারের স্টোরেজ স্পেস ও বাঁচে।

অনলাইনে মুভি স্ট্রিম করে দেখার ওয়েবসাইট গুলো কি কি?

অনলাইনে কোনো ধরণের ডাউনলোড ছাড়া নতুন মুভি গুলোকে স্ট্রিম করে দেখার প্রচুর ওয়েবসাইট এবং অ্যাপস গুলো আপনারা পেয়ে যাবেন। এদের মধ্যে কিছু জনপ্রিয় movie streaming website কিছু হলো –

  1. Plex.tv
  2. MX player
  3. Teleflix.com.bd
  4. Bongobd.com
  5. Banglaflix.com.bd
  6. Hoichoi
  7. Addatimes.com
  8. Zee5
  9. Amazon Prime

এগুলো ছাড়াও আরো অনেক free এবং paid OTT প্লাটফর্ম গুলো অনলাইনে উপলব্ধ আছে যেগুলোতে গিয়ে পছন্দমতো সিনেমা, সিরিজ এবং নাটক গুলো ডাউনলোড না করেই অনলাইনে স্ট্রিম করে আপনি দেখতে পারবেন।

আজকে আমরা কি শিখলাম?

যদি আপনি নতুন নতুন মুভি ডাউনলোড করার ভালো ওয়েবসাইট গুলো খুঁজছেন তাহলে আমাদের আজকের আর্টিকেলে এমন ওয়েবসাইটের একটি তালিকা আপনি অবশই পেয়ে গিয়েছেন হয়তো।

দেখুন, বেশিরভাগ ওয়েবসাইট গুলোতেই কিন্তু মুভি স্ট্রিম করে দেখার সুবিধা দেওয়া হয়ে থাকে। সরাসরি সিনেমা বা সিরিজ গুলো ডাউনলোড করতে দেয় এমন ওয়েবসাইট গুগলে অনেক কম পাওয়া যায়। তাই, আশা করছি আমাদের আর্টিকেলের মধ্যে দিয়ে দেওয়া এই সেরা ওয়েবসাইট গুলো আপনাদের কাজে অবশই লাগবে।

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Scroll to Top